May 20, 2024, 8:16 am

সংবাদ শিরোনাম
শাহপরাণ (রহঃ) থানা পুলিশের অভিযানে ১৯,৬০০ কেজি ভারতীয় চিনিসহ ০৩ জন গ্রেফতার উখিয়ায় রোহিঙ্গা শিবিরে অভিযানে ৪ আরসা সদস্য অস্ত্রসহ গ্রেফতার রাজধানীর ডেমরা এলাকা হতে আনুমানিক ছয় কোটি টাকা মূল্যমানের ৮৬০০ লিটার বিদেশী মদসহ ০৩ জন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ উলিপু‌রে পাঁচ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক কাউনিয়ায় (ব্লাস্ট) এর উদ্দোগে ধর্মীয় সম্প্রীতির উপরে আলোচনা সভা কুড়িগ্রামে ১ টাকায় ১০ টি পরিবেশ বান্ধব পাখা বিক্রি করছে ফুল জৈন্তাপুরে গভীর রাতে পুলিশের অভিযানে ৬১৫ বোতল মদ ৮ কেজী গাঁজা উদ্ধার রাজধানী ঢাকার যাত্রাবাড়ী এলাকা হতে ডাকাতির প্রস্তুতিকালে ০৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ ক্ষেতলালে কলেজ প্রতিষ্ঠাতার মৃত্যু বার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কুড়িগ্রামের নাগেশ্বরীতে সার্কেল হিসেবে সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানার যোগদান

৩ মাসের বাড়ী ভাড়া ও ৩ মাসের দোকান ভাড়া মওকুফের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

মোহাম্মদ ইকবাল হাসান সরকারঃ

বাংলাদেশ ভাড়াটিয়া কল্যাণ পরিষদের উদ্যোগে এপ্রিল, মে ও জুন ৩ মাসের বাড়ী ভাড়া ও ৩ মাসের দোকান ভাড়া মওকুফসহ বিদ্যুৎ বিল, গ্যাস বিল, পানির বিলসহ বাড়ীর অন্যান্য ট্যাক্স মওকুফ করার লক্ষ্যে আজ ১৫ জুন সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে কালো ব্যাচ ধারন করে এক মানববন্ধন কর্মসূচি পালিত হয়। উক্ত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ন্যাপ ভাসানীর চেয়ারম্যান মোস্তাক আহমেদ ভাসানী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগের মহাসচিব কাজী মোঃ জহিরুল কাইয়ুম, বাংলাদেশ ভাড়াটিয়া কল্যাণ পরিষদের সহ-সভাপতি মোঃ নজরুল ইসলাম নাজু, দর্জী শ্রমিক লীগ ও সহ সভাপতি বাংলাদেশ ভাড়াটিয়া কল্যাণ পরিষদের তপন চন্দ্র, যুবলীগ নেতা ও সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ ভাড়াটিয়া কল্যাণ পরিষদের মাঝহারুল ইসলাম জুয়েল, সভাপতি বাংলাদেশ ভাড়াটিয়া কল্যাণ পরিষদ, কোতয়ালী থানা শাখার মোঃ দিদারুল ইসলাম দিদার, বাংলাদেশ ভাড়াটিয়া কল্যাণ পরিষদের সভাপতি গেন্ডারিয়া শাখার আজমাইন হোসেন সোহাগ, বাংলাদেশ প্রেস এন্ড হিউম্যান রাইস ফাউন্ডেশন এর নির্বাহী সদস্য আনন্দ কুমার সেন, মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ জাসদের যুগ্ম সম্পাদক হুমায়ুন কবিরসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সাবেক ছাত্রনেতা ও বাংলাদেশ ভাড়াটিয়া কল্যাণ পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোশারফ হোসেন মিলনের সঞ্চালনায় মোসতাক আহমেদ ভাসানী বলেন, করোনার মহাবিপর্যয় কারণে জনজীবন আজ বিপর্যস্ত। মানুষের কাজ কর্ম নেই। মানুষ মানবেতর জীবন-যাপন করছেন। তাই মানুষ অর্থের অভাবে বাড়ী ভাড়া দিতে পারছে না। তিনি সরকারের প্রতি আহ্বান জানান ৩ মাসের বাড়ী ভাড়া, বিদ্যুৎ, গ্যাস ও পানির বিল মওকুফসহ ভাড়াটিয়াদের অন্যান্য ন্যায্য দাবি মেনে নেয়ার।
কাজী মোঃ জহিরুল কাইয়ুম বলেন, সরকার আজ বিভিন্ন সেক্টরে আর্থিক সহযোগিতা ও প্রণোদনা দিচ্ছেন। কিন্তু ভাড়াটিয়ারা আজকে এই সুযোগ সুবিধা থেকে বঞ্চিত। সরকারের নিকট তিনি দাবি জানান, নিন্ম আয়ের মানুষ, মধ্যম আয়ের মানুষ ও সাধারণ মানুষ আজ মানবেতর জীবন-যাপন করছেন। তারা অর্থের অভাবে বাড়ী ভাড়াসহ অন্যান্য বিল পরিশোধ করতে সম্পূর্ণরূপে অক্ষম। তাই মানবিক কারণে সরকারের উচিত কমপক্ষে ৩ মাসের বাড়ী ভাড়া মওকুফসহ অন্যান্য দাবিগুলো অবিলম্বে মেনে নিন।
সভাপতির বক্তব্যে ভাড়াটিয়া কল্যাণ পরিষদের সভাপতি সাবেক ছাত্রনেতা এস এম আনিসুর রহমান খোকন বলেন, মানুষ আজ মানবেতর জীবন-যাপন করছে। মানুষের কাজ নেই, চাকুরী নেই, ব্যবসা-বাণিজ্য নেই। করোনাভাইরাসের কারণে অর্থনীতি আজ স্থবির। মানুষ তার মৌলিক চাহিদাগুলো পূরণ করতে পারছে না। অন্যদিকে বাড়ীর মালিকরা ভাড়াটিয়াদের সাথে অসভ্য আচরণ করছে। বাড়ী ভাড়া দিতে না পারলে তাদেরকে বাড়ী থেকে খারাপ ব্যবহার করে তারিয়ে দিচ্ছে। যা সম্পূর্ণ অমানবিক ও অন্যায় কাজ। তাই মাননীয় প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর কাছে জোর দাবি জানাচ্ছি বাংলাদেশ ভাড়াটিয়া কল্যাণ পরিষদের ন্যায্য দাবি মেনে নিয়ে জনগণের কল্যাণে সরকারের সদয় হওয়ার জন্য। গত ৩ মাস আগে বাংলাদেশ ভাড়াটিয়া কল্যাণ পরিষদের নেতৃবৃন্দ মাননীয় প্রধানমন্ত্রীর বরাবর একটি স্মারক লিপি প্রদান করেছেন।

প্রাইভেট ডিটেকটিভ/১৫ জুন ২০২০ /ইকবাল

Share Button

     এ জাতীয় আরো খবর